খুলনা জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির জরুরি সভা

1

তুহিন হোসেন সাফিন, খুলনা প্রতিনিধি: খুলনা জেলায় করোনাভাইরাসের সংক্রমণের হার দ্রুত গতিতে বেড়ে যাওয়ার প্রেক্ষিতে আজ জেলা পর্যায়ে করোনা ভাইরাসের সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির বিশেষ জরুরি সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট, খুলনা জনাব মোহাম্মদ হেলাল হোসেন মহোদয়ের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র জনাব তালুকদার আব্দুল খালেক মহোদয়, খুলনার বিভাগীয় কমিশনার জনাব ড. মুঃ আনোয়ার হোসেন হাওলাদার মহোদয় এবং খুলনা স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. রাশেদা সুলতানা। এছাড়াও জুম অ্যাপের মাধ্যমে সরাসরি সংযুক্ত হন খুলনা জেলায় করোনাভাইরাস প্রতিরোধ ও সুষ্ঠুভাবে ত্রাণ বিতরণ ব্যবস্থাপনার দায়িত্বপ্রাপ্ত মন্ত্রীপরষদ বিভাগের সম্মানিত সচিব (সমন্বয় ও সংস্কার) জনাব মোঃ কামাল হোসেন মহোদয়।

সভায় করোনাভাইরাসের দ্রুত সংক্রমণ হার প্রতিরোধে করণীয় সম্পর্কে আলোচনা হয় এবং কতিপয় গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়। তন্মধ্যে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে আইনের কঠোর প্রয়োগ, ২৫ জুন, ২০২০ তারিখ রাত্রি ১২ ঘটিকা থেকে পরবর্তী ২১ দিন খুলনা জেলার কতিপয় এলাকা সম্পূর্ণভাবে লকডাউনকরণ, করোনা টেস্টের জন্য স্যাম্পল দেওয়ার পর থেকেই স্যাম্পল দানকারীর হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ ইত্যাদি। এসব বিষয়ে আইনের প্রয়োগ করতে মোবাইল কোর্টের সংখ্যা ও কার্যক্রম বৃদ্ধি করার ব্যাপারে সংশ্লিষ্টরা মতামত প্রদান করেন।

এছাড়াও করোনা টেস্টের সংখ্যা বৃদ্ধিকরণ, আক্রান্ত রোগীদের যথাযথ চিকিৎসা, জটিলতা সম্পন্ন করোনা রোগীর প্রোপার ট্রিটমেন্ট এবং করোনা মোকাবিলায় লজিস্টিক সাপোর্ট বৃদ্ধিকরণের ব্যাপারে সভায় আলোচনা ও সিদ্ধান্ত গৃহীত হয়।

জেলা প্রশাসকের কার্যালয়, খুলনা থেকে এসংক্রান্ত একটি গণবিজ্ঞপ্তি খুব শিঘ্রই জারি করা হবে।

এ সভায় আরো উপস্থিত ছিলেন কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, খুলানার পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক, সিভিল সার্জন, খুলনা ডাঃ সুজাত আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), খুলনা জনাব জিয়াউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), খুলনা জনাব গোলাম মাঈনউদ্দিন হাসান, জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, খুলনা প্রেস ক্লাবের সভাপতি জনাব এসএম নজরুল ইসলামসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।