খুলনার মানুষ ঘরে বসেই করতে পারছেন কাঁচাবাজার

5

স্টাফ রিপোর্টার: লম্বা ফর্দ করে, বিশাল ব্যাগ বগলে দাবিয়ে, ভীর-ভাট্টা আর কাঁদামাটি ঠেলে সদাই করার দিন শেষ। প্রযুক্তির কল্যাণে অনেকদিন ধরেই ঘরে বসে শপিং করা যাচ্ছে। এবার এ তালিকায় যোগ হলো কাঁচা সবজি আর ফলমূল।

নগর সভ্যতার ব্যস্ত মানুষের জীবন আরও সহজ করে দিতে সম্প্রতি এমনই একটি অনলাইন শপিং সিস্টেম চালু করেছেন খুলনার এক সফল উদ্যোক্তা।কাঁচা সবজি বিক্রিতে কোনো ধরনের পূর্ব অভিজ্ঞতা না থাকলেও তিনি সাহস করে শুরু করেছেন অনলাইনে কাঁচা সবজি বিক্রির কাজ।

এজন্য তিনি Grammo নামের একটি মোবাইল অ্যাপ তৈরি করে নিয়েছেন। অনলাইন শপিংকে মানুষের আঙুলের ডগায় নিয়ে আসতে অ্যাপটি তৈরি করেছেন SANGSTHAN সংস্থান নামের একটি প্রতিষ্ঠান। Grammo অ্যাপটি দিয়ে ক্রেতা ঘরে বসেই অনলাইনে মুদি-সবজির দোকান থেকে কেনা যাবে প্রয়োজনীয় পণ্যটি।

এজন্য ক্রেতা প্রয়োজনীয় পণ্যটি নির্বাচন করতে হবে। পণ্যটির পরিমাণ উল্লেখ করলেই কাজ শেষ। বাকি কাজটুকু করে দেবে প্রতিষ্ঠানটির পণ্য সরবরাহকারীরা (প্রতিষ্ঠানটি এদের নাম দিয়েছে Grammo)। খুঁচরো পণ্য বাজারের একজন সিনিয়র কর্মী নাম প্রকাশ না করার শর্তে দৈনিক বিবর্তন কে এই অ্যাপটি সম্পর্কে বলেন, অ্যাপটি সত্যি অনেক যুগোপযোগী ও আকর্ষণীয়। আমি এর নিমার্তাদের সাদুবাদ জানাই।

GRAMMO App এর CEO হাসিবুর রহমান ইমন জানান আগামী শনিবার ( ১১ জুলাই ) অফিসিয়াল ভাবে খুলনা সিটিতে ডেলিভারি শুরু করা হবে।