কালিয়ায় মৃত ব্যক্তির নামে ত্রানের চাল উত্তোলনের অভিযোগ।।

কালিয়া (নড়াইল) প্রতিনিধি:

1
রকিত ইউপি সদস্য

নড়াইলের কালিয়ার বাঐসোনা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে মৃত মোঃ মজি মোল্লার নাম ব্যবহার করে ত্রানের চাল উত্তোলনের অভিযোগ উঠেছে।

এ ঘটনায় উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দেন একই ওয়ার্ডের বাসিন্দা মো: নজরুল ইসলাম। বিষয়টি জানাজানি হলে নড়েচড়ে বসেছে কালিয়া উপজেলা প্রশাসন।

অভিযোগে জানা যায়, করোনা ভাইরাস(কোভিড ১৯) মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ত্রান বিতরনে যে নীতিমালা ও দিক নির্দেশনা রয়েছে সেই নীতিমালা অমান্য করে ত্রান বিতরন করেছেন বাঐসোনা ইউনিয়ন পরিষদের ০৬ ওয়ার্ড (দঃ যোগানিয়া) সদস্য মো: রকিত শেখ।

তিনি কোন ত্রান বিতরন কমিটি ছাড়া আত্মীয় করন এবং ভোটের রাজনীতি অব্যাহত রাখার জন্য একই পরিবার ভুক্ত সদস্যদের নামে বার বার ত্রান বিতরন করেছেন।এক নামে একই দিনে দুই বার ত্রান উত্তোলন করা হয়েছে। ৪ বছর আগে মৃত ব্যাক্তির নামে ও উত্তোলন করেছেন ত্রানের চাল।এমন কি রকিত শেখের মেয়ের(অন্য ইউনিয়ের বাসিন্দা) নামেও ত্রানের চাল উত্তলন করার অভিযোগ রয়েছে।

এ বিষয়ে ইউপি সদস্য মো: রকিত শেখের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সঠিক নয়। তবে মৃত ব্যক্তির নাম লিষ্টে আছে কিন্তু সে চাল তার স্ত্রীকে দেওয়া হয়েছে।

ত্রাণের চাল আত্মসাতের বিষয়ে কালিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমুল হুদার কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, এ বিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত চলছে সত্যতা মিললে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।